Sunday, March 4, 2018

হৃদয়, মন, এবং শরীরের জন্য মহিলাদের স্বাস্থ্য টিপস

আপনার স্বাস্থ্যসম্মত পথে পথ খুঁজছেন? খুঁজে পাওয়া কঠিন না । যাত্রা শুরু হয় আপনার জীবনধারা নিয়ে কিছু সাধারণ tweaks সাথে । সঠিক খাবার, ব্যায়াম এবং চাপ-ত্রাণ পরিকল্পনা সব বড় ভূমিকা ।

একটি হৃদয়-স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করুন
একটা সহজ রেসিপি আছে যদি আপনার লক্ষ্য হয় হৃদয় রোগ এবং স্ট্রোক মত সমস্যা রাখতে ।

আরও ফল এবং সবজি খাও ।
পুরো দানা বেছে নিন । সাদা এর পরিবর্তে বাদামী ভাত ব্যবহার করে দেখুন । পুরো গম পাস্তার জন্য পাল্টান ।
পোল্ট্রি, মাছ, মটরশুটি এবং লিগিউম মতো পাতলা প্রোটিন বেছে নিন ।
প্রক্রিয়াকৃত খাবার, চিনি, লবণ এবং দেয় চর্বি কেটে ফেলো ।
যখন স্বাস্থ্যকর খাবার খাওয়া হয়, তখন নমনীয়তা অনেক ভালো কাজ করে,,,, এবং জিম calhoun... কেন্দ্র. যদি আপনি একটি কঠোর খাদ্য পরিকল্পনা অনুসরণ করতে চান, তাহলে এর জন্য যান । যদি না হয়, তাহলে ঠিক আছে । " তোমার জন্য কি কাজ কর."

ট্রিসিয়া মন্টগোমেরি, 52, কে. কে. কে. কে. কে. কে....... তার জন্য, স্বাস্থ্যকর খাবার বেছে নেওয়ার এবং ছোট খাবার, ঘন খাবার ভালো কাজ করে । " আমি কোন কিছু অস্বীকার করি না," সে বলে । " আমার এখনও ডেজার্ট আছে -- কী লাইম পাই, সুস্বাদু! -- আর আমি জমে থাকা গামি বহন ভালোবাসি, কিন্তু সংশোধন চাবিকাঠি."

প্রতিদিন ব্যায়াম কর
যত বেশি সক্রিয়, তত ভালো, মেং বলেন । ব্যায়াম আপনার হার্ট স্বাস্থ্য বাড়ায়, পেশী এবং হাড়ের শক্তি তৈরি করে, এবং স্বাস্থ্য সমস্যা বন্ধ করে দেয় ।

2 এবং 2 ঘন্টা ধরে, জোরে হাঁটা, প্রতি সপ্তাহে, জোরে হাঁটা, প্রতি সপ্তাহে । যদি আপনি ঠিক ব্যায়াম সাথে ঠিক থাকেন, তাহলে 1 ঘন্টা এবং 15 মিনিট এক সপ্তাহ বা টেনিস খেলার মত কাজ করে । শক্তি প্রশিক্ষণের কয়েক দিন যোগ করুন ।

যদি আপনি ব্যস্ত থাকেন, তবে সারাদিন ব্যাপী কার্যকলাপ ফাইটা চেষ্টা করুন । প্রায়ই হাঁটা । একটি ভালো লক্ষ্য হল 10,000 ধাপ । সিঁড়ি নিয়ে যাও । আপনার গন্তব্য থেকে দূরে আপনার গাড়ি পার্ক করুন ।


প্রতিদিন মন্টগোমেরি ব্যায়াম, তার কুকুরের সাথে প্রায়ই । করছে, স্কোয়াট, এবং সিঁড়ি যোগ করার মাধ্যমে, সে এটাকে ক্ষমতা ব্যায়াম পরিণত করে । " আমি অনেক পাইলেটস ভক্ত," সে বলে ।

ওজন কমান
যখন আপনি পাউন্ড শেড করবেন, আপনি হৃদরোগ কমাতে আপনার ঝুঁকি কমাতে হবে, 2 ডায়াবেটিস এবং ক্যান্সার ।

ধীরে ধীরে, স্থির ড্রপ । সক্রিয় এবং খাওয়ার জন্য 1-2 পাউন্ড একটি সপ্তাহ হারাতে চেষ্টা করুন ।

" এটা প্রতিদিন তীব্র ব্যায়াম হতে হবে না," মেং বলেন । " যে কেউ একটু সাহায্য করে."

আপনি যখন উন্নতি করেন, সময় ডায়াল করুন এবং আপনি কত কঠিন পরিশ্রম করেন । যদি আপনি অনেক ওজন হারাতে চান, তবে সপ্তাহে 300 মিনিট ব্যায়াম করার চেষ্টা করুন ।

" স্বাস্থ্যকর খাবার খাওয়া একটি দীর্ঘ উপায়ে যেতে হবে," মেং বলেন । চিনি দিয়ে শুরু করে, যা সে বলে যে সে প্রায়ই সাধারণ চোখে লুকিয়ে থাকে -- দোকানে সালাদ ড্রেসিং, তেতর রুটি, এবং বাদাম । সোডা এবং চিনি-laced কফি পানীয় এড়িয়ে যেতে চেষ্টা করুন ।

আপনার ডাক্তারের যান
নিয়মিত চেকআপ পান । আপনার ডাক্তার আপনার মেডিকেল ইতিহাস ট্র্যাক রাখে এবং আপনাকে সুস্থ থাকতে সাহায্য করতে পারে । যেমন অস্টিওপোরোসিস

আপনার ডাক্তার আপনার স্বাস্থ্যের উপর নজর রাখার পরামর্শ দিতে পারেন এবং যখন তারা সহজে আচরণ করতে সহজ হয় তখন আপনার স্বাস্থ্য পরীক্ষা করতে পারে ।

যোগাযোগ খুলুন লাইন রাখুন । " যদি আপনার প্রশ্ন থাকে, আপনার ডাক্তার জিজ্ঞেস করুন," মেং বলেন । " নিশ্চিত করুন যে আপনি আপনার সন্তুষ্টি সম্পর্কে কিছু বুঝতে দেন." যদি আপনি ঔষধ বা পদ্ধতি সম্পর্কে চিন্তিত হন, তবে তাকে নিয়ে কথা বলুন

আপনার চাপ কেটে ফেলো
এটা তোমার স্বাস্থ্যের উপর একটা টোল নিতে পারে । আপনি সম্ভবত এটি এড়িয়ে যেতে পারেন না, কিন্তু আপনি প্রভাব সহজ করার উপায় খুঁজে পেতে পারেন অনেক বেশি সময় লাগবে না । নিজের এবং অন্যান্যদের সাথে সীমা সেট করার চেষ্টা করুন না বলা ঠিক আছে ।

চাপ দূর করার জন্য, চেষ্টা করুন:

গভীর শ্বাস
ধ্যান
যোগ
ম্যাসেজ
ব্যায়াম
স্বাস্থ্যকর খাবার
একজন বন্ধু, পারিবারিক সদস্য বা পেশাদার কাউন্সিলার সাথে কথা বলছি
স্বাস্থ্যকর অভ্যাস তৈরি করুন
যদি আপনি আজকের সঠিক পছন্দগুলি তৈরি করেন, তবে আপনি আগামীকাল সমস্যা বন্ধ করতে পারেন


প্রতিদিন আপনার দাঁত দ্বিগুণ করুন এবং প্রতিদিন ফ্লস করুন ।
ধোঁয়া না ।
আপনার অ্যালকোহল সীমিত করুন এটা একটা দিন পান করতে দিন ।
যদি আপনার ঔষধ থাকে, তাহলে এটা ঠিক করে নিন কিভাবে আপনার ডাক্তার এটা করেছে ।
আপনার ঘুম উন্নত করুন । 8 ঘন্টার জন্য লক্ষ্য । যদি তোমার কাছে চোখ বন্ধ হয়ে যায়, তোমার ডাক্তারের সাথে কথা বলো ।
সানস্ক্রিন ব্যবহার করুন এবং রাত থেকে সকাল 3 টা থেকে সকাল থেকে বেরিয়ে থাকুন
তোমার সিটবেল্ট পড়ে নাও.
প্রতিদিন আপনার স্বাস্থ্যের বিনিয়োগ করতে প্রতিদিন সময় নিন, মেং বলেন ।

এটা মন্টগোমেরি জন্য বন্ধ । তিনি বলেছেন যে তিনি স্বাস্থ্য সমস্যার কথা বলেছেন, ভালো লাগছে, এবং একটি ইতিবাচক আউটলুক রয়েছে । " আমার জীবন," সে বলে, " চিরতরে বদলে গেছে."
Previous Post
Next Post
Related Posts

0 comments: